ভ্রমনের জন্য প্রয়োজনীয় জিনিসপত্র | Essentials for travelling


 




ভ্রমনের জন্য প্রয়োজনীয় জিনিসপত্র

 

ভ্রমনের জন্য কি কি প্রয়োজনীয় জিনিসপত্র নেবেন না আমি এখানে দেব।কিছু সাধারণ জিনিস আপনাকে নিতেই হবে আপনি যেখানেই ভ্রমনে যান না কেন।আবার কোথায় ভ্রমণ করতে যাচ্ছেন তার উপর ভিত্তি করেও আপনাকে অনেক জিনিস নিতে হবে

যেমন আপনি যদি পাহাড়ে বেড়াতে যান তাহলে কিছু জিনিস অতিরিক্ত নিতে হবে আবার বরফে গেলে এক রকম আবার সাগরে গেলে এক রকম জিনিস নিতে হবে। এই পোস্টে সাধারনত কি কি নেবেন সেটাই বলব।



১। মোবাইল চার্জার এবং ট্র্যাভেল অ্যাডাপ্টারঃ 


প্রযুক্তির এই যুগে ট্র্যাভেল অ্যাডাপ্টার গ্রহণ করা আবশ্যক। যেহেতু সমস্ত দেশে এবং জায়গাই একই আউটলেট নেই, তাই আপনার ক্যামেরা, ফোন, ল্যাপটপ এবং অন্যান্য প্রয়োজনীয় গ্যাজেট থেকে শুরু করে বৈদ্যুতিক সরঞ্জামগুলি চার্জ করতে আপনার একটি ট্র্যাভেল অ্যাডাপ্টার বহন করতে হবে। সাথে সাথে চার্জার তো নিতেই হবে। তানা হলে আপনি সারা পৃথিবী থেকে বিচ্ছিন্ন হয়ে পড়বেন মুহূর্তেই আর তাতে আপনার বিপদও হতে পারে।

২। পাওয়ার ব্যাংকঃ


 

অপনি যদি দূরে এবং দূর্গম এলাকাই ভ্রমণ করতে যান তাহলে অবশ্যই একটা ভালো মানের পাওয়ার ব্যাংক সাথে নেবেন। আপনি যখন বনে, সমুদ্র সৈকতে বা কোনও খোলা জায়গাতে বাইরে থাকবেন তখন আপনি সর্বদা একটি প্লাগ পয়েন্ট পাবেন না। আপনার যদি পাওয়ার ব্যাংক থাকে তবে আপনি বেচে যাবেন।


৩। নেভিগেটর এবং কম্পাসঃ


 

মানুষ সাধারণত অজানা কেই জানতে চাই। তাই আপনি যখন নতুন জায়গাগুলি সন্ধান করেন তখন আপনি অজানার মাঝে হারিয়ে যেতে চান, তাই না? জাতীয় পরিস্থিতিতে একটি নেভিগেটর আপনার ত্রাণকর্তা। আপনি হারিয়ে যাওয়ার ক্ষেত্রে, বা আপনি যখন কোনও অজানা জায়গার দিকে নজর রাখছেন তখন এটি আপনাকে আপনার পথ সনাক্ত করতে সহায়তা করতে পারে। তাই আপনি যদি ভ্রমণে যান তবে আপনার সাথে চৌম্বকীয় কম্পাসটি নিয়ে যেতে ভুলবেন না, কারণ এটি আপনাকে সংযোগবিচ্ছিন্ন অঞ্চলে দিকনির্দেশ পেতে সহায়তা করবে।


৪। চোখের মাস্কঃ 


আপনি যখন বাস, ট্রেন বা বিমানে ভ্রমণ করবেন তখন আপনার ঘুমের অনেক আসুবিধা হবে। এই অবস্থা থেকে উত্তোরণের জন্য একটা চোখের মাস্ক আপনাকে অনেক সাহাজ্য করতে পারে। আর যারা অন্ধকার ছাড়া ঘুমাতে পারেন না তাদের জন্য তো এটা অবসম্ভবী। 



আরো জানতে ভিজিট করুনঃ http://raboninco.com/1iC1X

 

Post a Comment

0 Comments