করোনার পর ঘুরে দেখা-১| Travel after Corona-1



করোনা করোনা আর করোনা।  করোনা ছাড়া পৃথিবীতে এখন আর কিছুই নেই। চারিদিকে সব লক ডাউন আর লক ডাউন মানেই আটকে থাকা। সবাই এখন ঘরবন্দি। এমনকি অফিসও বন্ধ।  সব অফিসেই এখন  Work from Home concept চালু করেছে। Work from Home concept টা পুরোনো হলেও আমরা খুব একটা পরিচিত ছিলাম না। আমাদের দেশে এটা খুব একটা প্রচলন ছিল না। কিন্তু এখন ভালোই জনপ্রিয়। 

কিন্তু এই ভাবে আর কতদিন? মানুষ তো বাহিরে যাওয়ার জন্য খুবই উতলা হয়ে আছে। কবে এই করোনা যাবে আর কবে একটু ঘুরতে বের হবে! যারা বছরে অন্তত / বার ঘুরতে যায় তাদের জন্য সময়টা মোটেও ভালো যাচ্ছে না।

তাই সিদ্ধান্ত নিয়েছি করোনা কমে গেলে বেড়াতে যেতেই হবে। কিন্তু প্রশ্ন হল কোথায় বেড়াতে যাব? আমাদের দেশে বেড়াতে যাওয়ার অনেক জায়গা আছে। অনেক সবুজ ঘেরা পাহাড় আছে আবার বিপুল জলরাশিও আছে।

আমি ব্যাক্তিগত ভাবে সাগর অর্থাৎ জলরাশি পছন্দ করলেও এইবার ইচ্ছা সবুজ ঘেরা পাহাড়। কারন এই লক ডাউনে সবাই ইলেকট্রনিক মিডিয়াতে যেভাবে আকৃষ্ট হয়েছে তাতে সবারই চোখের বারোটা বেজেছে।

চোখের জ্যতি বাড়ানোর জন্য সবুজের জুড়ি নেই। এটা আমার কথা নয় এটা ডাক্তারের কথা। সবুজের দিকে তাকিয়ে থাকলে নাকি চোখের জ্যোতি বাড়ে।

তাই সবুজে ঘেরা কোনো পাহাড়ের দেশেই যাব। যেখানে সবুজের মাঝে নীল আকাশ এসে মিশে গেছে আর তারই মাঝে সাদা মেঘ লুকোচুড়ি খেলে যাচ্ছে। তাই বান্দরবান হবে সব থেকে perfect জায়গা।  ওখানে নীলাচল,  নীলগিরি  এবং চিম্বুক পাহাড়ের বুক চিরে সাদা মেঘ খেলা করে।

করোনা কমে গেলে আপনি কোথায় যেতে চান কমেন্টে লিখতে ভুলবেন না কিন্তু।

ততো দিনের জন্য ঘরেই থাকুন সুস্থ থাকুন. আর বাহিরে গেলে অবশ্যই Mask ব্যবহার করুন। জানেন তো একটা mask পরে থাকতে যে কষ্ট এবং একটা mask এর যে দাম তা  icu এর কষ্টের এবং খরচের কাছে কিছুই না।

Post a Comment

0 Comments